Loading…

ঢাকাই চলচ্চিত্রে বেশকিছু আলোচিত-সমালোচিত ঘটনা

২০১৫ সালের পুরোটা সময় ঢাকাই চলচ্চিত্রে বেশকিছু আলোচিত-সমালোচিত ঘটনা ঘটেছে। এর মধ্যে বিতর্কিত ঘটনাই বেশি আলোচনায় আসে। প্রযোজককে জুতাপেটা, চলচ্চিত্রের নামে আদম ব্যবসা,  শীর্ষ চিত্রনায়কের মাতলামি, নায়িকার স্ক্যান্ডাল, নায়িকাকে হয়রানি, বলিউডে ঢাকাই নায়িকা, খান সাহেবের কুপ্রস্তাব, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের চলচ্চিত্রসহ বেশকিছু আলোচিত ও সমালালোচিত ঘটনা নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

প্রযোজককে জুতাপেটা : ২০১৫ সালে প্রথম দিনটিতে রাইজিংবিডিতে ‘প্রযোজককে জুতাপেটা করলেন নীড়’ শিরোনামে খবর প্রকাশ হয়। এর পরে বিভিন্ন সংবাদমাধ্যমে এ খবরটি ফলাও করে ছাপা হয়। চিত্রনায়িকা নীড়কে উতলা মন সিনেমার প্রযোজক আব্দুল আউয়াল কুপ্রস্তাব দেন। এতে ক্ষিপ্ত হয়ে  নীড় পায়ের হিল দিয়ে পেটান প্রযোজককে।  এ ছাড়াও আউয়ালের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরিও করেন এ অভিনেত্রী। গত ৩০ ডিসেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় এফডিসির ঝরনা স্পটে নীড় প্রযোজক আউয়ালকে পেটান। এ সময় চলচ্চিত্র নির্মাতা আনোয়ার সিরাজীসহ সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন। পরে বিষয়টি নিষ্পত্তি হলেও সিনেমাটি এখনও আলোর মুখ দেখতে পারেনি।

Loading...

মিলনের সময় স্ত্রীর বীর্যপাত হলে কিভাবে বুঝবেন?

চলচ্চিত্রের নামে আদম ব্যবসার অভিযোগ  : চলতি বছরের ৬ জানুয়ারি মিশন আফ্রিকা চলচ্চিত্রের শুটিংয়ের জন্য এক মাসের সফরে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা হন চিত্রনায়ক রুবেল, ইমন, টিভি অভিনেতা সিদ্দিকুর রহমান ও চিত্রনায়িকা অমৃতা খানসহ ২৯ জনের ইউনিট। অবৈধভাবে দক্ষিণ আফ্রিকা প্রবেশের অভিযোগে জোহানেসবার্গ বিমানবন্দরের ইমিগ্রেশনে  ১৮ ঘণ্টা আটকে থাকতে হয় তাদের। আটককৃত ২৯ জন বাংলাদেশির মধ্যে ১০ জন ছিলেন চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত। বাকিদের চলচ্চিত্রের শুটিংয়ের নামে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়া হচ্ছিল বলে ধারণা করা হয়। পরে তারা নিজেদের খরচে দেশে ফিরে আসেন। এ সময় পরিচালক-প্রযোজকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি বলে অভিযোগ করেন সিনেমার অভিনয়শিল্পীদের। এ বিষয়টি নিয়ে আদম ব্যবসাসহ বিভিন্নভাবে সমালোচিত হন সিনেমাটির পরিচালক ও প্রযোজক। এর থেকে সিনেমাটি কাজ বন্ধ আছে।

কাফনের কাপড় পরে রাজপথে চলচ্চিত্রকর্মী : চলতি বছরের ২৩ জানুয়ারি রাজধানীর কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ভরতীয় সিনেমা ওয়ান্টেড। সিনেমাটি আমদানি করে ইনউইন এন্টারপ্রাইজ। এ সিনেমা ছাড়াও থ্রি ইডিয়টস, তারে জমিন পার ও ধুম থ্রি মুক্তি পায়। উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শন বন্ধের দাবিতে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোটের ব্যানারে ঢাকাই সিনেমার নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা মানববন্ধন করেন, কাফনের কাপড় পরে রাস্তায় নামেন। পাশাপাশি দেশীয় চলচ্চিত্রের সব ধরনের কাজ বন্ধ রাখাসহ বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেন চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতারা। এ বিষয়টি নিয়ে নিয়ে মামলাও হয়।

মাতলামি করে বিতর্কিত শাকিব খান : বিএফডিসির শিল্পী সমিতির নির্বাচনের দিন ৩০ জানুয়ারি রাতে শিল্পী সমিতির সামনে তাকে মাতালামি করতে দেখেন অনেকে। ফল ঘোষণার আগেই শাকিব বলছিলেন, ‘আমি সকালেই জানি আমি সর্বোচ্চ ভোটে পাস ইনশাল্লাহ..। আমি জানি তো ভোট কয়টা পড়ছে। আর আমার পক্ষে ভোট কয়টা পড়ছে। আমাকে অনেকেই বলছে, ভাই আপনে বাসায় গিয়া ঘুমাইয়া থাকেন।’ এ ঘটনা পরের দিন ছড়িয়ে পড়ে সংবাদ মাধ্যমে। এ বিয়টি নিয়ে সমালোচিত হতে হয় বাংলা চলচ্চিত্রের এ সুপার স্টারকে।

হ্যাপির আত্মহত্যার চেষ্টা : চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপি গত ১২ মার্চ রাতে ৩০টা ঘুমের ট্যাবেলট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর একটি সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। কয়েকদিন চিকিৎসা শেষে সুস্থ হন হ্যাপি।

নায়িকাকে প্রযোজকের হয়রানি : নজরুল ইসলাম খান পরিচালিত দুনিয়া কাঁপানো প্রেম সিনেমার জন্য চলতি বছরের এপ্রিলে চুক্তিবদ্ধ হন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমনি। কিন্তু শুটিং শুরুর আগেই সিনেমার প্রযোজক এবং নায়িকা পরীমনির মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। প্রযোজক নাকি পরীমনির সাইনিং মানি নিয়েও টালবাহানা করেন। তা ছাড়া প্রযোজকের বিরুদ্ধে বাজে ইঙ্গিতপূর্ণ কথাবার্তারও অভিযোগ তোলেন এ অভিনেত্রী। প্রযোজক মহম্মদ হাসানুল ইসলাম তাকে ১ লাখ টাকার চেক দেন। কিন্তু সেই চেক নিয়ে বহুবার মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে গেলেও টাকা তুলতে পারেননি পরীমনি। এদিকে প্রযোজক টাকা নিতে অফিসে আসার আমন্ত্রন করলে এতে আপত্তি পরীমনির। এ বিষয়টি নিয়ে কম জল ঘোলা হয়নি চলচ্চিত্র পাড়ায়।

মাহির স্ক্যান্ডাল : চলতি বছরের মে মাসে চিত্রনায়িকা মাহির স্ক্যান্ডাল ছড়িয়ে পড়ে। এ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় এ অভিনেত্রীকে। শেষ পর্যন্ত গত ১৬ মে আনুষ্ঠানিকভাবে চিত্রনায়িকা মাহিকে নিজেদের প্রতিষ্ঠানে নিষিদ্ধ ঘোষণা করে জাজ মাল্টিমিডিয়া। জাজের প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুজ্জামান খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করা হয়।  এর পর থেকে জাজের নতুন কোনো সিনেমায় তাকে দেখা যায়নি।

বলিউডে নুসরাত ফারিয়া : দেশীয় চলচ্চিত্রে অভিষেক হবে, এমন সময়ই ঘোষণা আসে বলিউডের ছবিতে ডাক পেয়েছেন নুসরাত ফারিয়া। তার সহশিল্পী বলিউড তারকা ইমরান হাশমী ও নওয়াজউদ্দিন সিদ্দিকী। ছবির নাম ‘গাওয়াহ্: দ্য উইটনেস’। সেপ্টেম্বরের শুরুতে এ খবরে আলোচনায় চলে আসেন ফারিয়া। ছবিটির কাজ এখনো শুরু না হলেও বছর জুড়ে সংবাদ মাধ্যমের শিরোনামে ছিলেন তিনি। জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে ছবিতে নাম লিখিয়ে এখন বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন ‘আশিকী’খ্যাত এই নায়িকা।

কু-প্রস্তাব পেয়ে সিনেমা থেকে পিয়া বিপাশার সড়ে দাঁড়ানো : রাজনীতি শিরোনামের সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে শেষ পর্যন্ত সরে দাঁড়াতে হয় মডেল-অভিনেত্রী পিয়া বিপাশাকে। এর কারণ হিসেবে পিয়া বিভিন্ন সংবাদ মাধ্যমে বলেন, সিনেমাটির চিত্রনায়ক শাকিব খান তাকে অশোভন প্রস্তাব দিয়েছেন। এ বিষয়টি নিয়ে সিনেমাটির পরিচালক ও চিত্রনায়ক শাকিব খানকে বেশ সমালোচনার মুখে পড়েন।

নায়িকা নয়, আইটেম কন্যার গুরুত্ব : গত ১৬ অক্টোবর মুক্তি পায় এ বছরের অন্যতম সমালোচিত সিনেমা রানআউট। সিনেমাটি পরিচালনা করেন তন্ময় তানসেন। সিনেমাটির  শুটিং শুরুর পর থেকেই নানা সমালোচনা হয়। এর আইটেম গানে বিতর্কিত মডেল নায়লা নাঈমের অন্তর্ভুক্তিতে সমালোচনার ঝড় ওঠে। ছবিটি মুক্তি দেওয়ার প্রক্রিয়া শুরু হলে এর পোস্টার, ট্রেলারসহ বিভিন্ন বিষয় নিয়ে অনেক সমালোচনা হয়। সর্বশেষ ছবিটি মুক্তির আগে নতুন বির্তক তৈরি হয় এর হল সংখ্যা নিয়ে। ছোট পর্দার বড় তারকা সজলের প্রথম সিনেমা কয়টি হলে মুক্তি পাচ্ছে এ নিয়ে তৈরি হয় ধুম্রজাল। পোস্টারে নায়িকার থেকে আইটেম গার্লের গুরুত্ব দেওয়াসহ জাল পোস্টার ব্যবহার করে পড়তে হয় সমালোচনার মুখে।

জেনে একজন নারীর দ্রুত বীর্যপাত ঘটানোর উপায়

Loading...
Updated: December 26, 2015 — 5:37 pm
bdtips © 2015