মিলনের বাসনাকে শেষ করে দেয় এই খাবার

ruin-marriage-1জানেন কি প্রতি সাতজনে একজন মানুষ কামশক্তি বা যৌন বাসনার অভাবে ভোগেন? সাধারণত স্বাস্থ্য জনিত সমস্যা ও ক্লান্তির কারণে পুরুষের মধ্যে কাম কমে যায়।

তবে এর বাইরেও যৌনবাসনা কমে যাওয়ার পিছনে আরও কারণ রয়েছে। তার মধ্যে সবচেয়ে বড় উল্লেখযোগ্য হল কিছু খাবার। আজ্ঞে হ্যাঁ। কিছু খাবার এমন রয়েছে যা যৌন ইচ্ছাকে কমিয়ে দেয়।

রসুনের মতো কিছু খাবার রক্ত সঞ্চালনকে বাড়িয়ে তুলে কামশক্তিকে বাড়াতে অনুঘটকের কাজ করে। অন্যদিকে কিছু খাবার সেই কামশক্তিকে কমিয়ে দিতেও সাহায্য করে।

অত্যধিক কফি খাওয়া ঃ দিনে দু’কাপ কফি তলতে পারে। তাতে শরীরের উপকার হয়। তবে প্রতিদিন অত্যধিক পরিমাণে কফি খেলে মনে উদ্বেগ বাড়ে যা কামশক্তিকে কমিয়ে দেয়।

চুয়িংগাম ঃ মিন্টের স্বাদের চুয়িংগামে থাকে মেন্থল যা টেস্টোস্টেরনের মাত্রার হেরফের ঘটায়। টেস্টোস্টেরনের মাত্রা কমে গেলে কাম উত্তেজনাও কমে যায়।

কার্বোনেটেড পানীয়ঃ  কার্বোনেটেড পানীয় কোনওদিক দিয়েই শরীরের জন্য ভালো নয়। এর মধ্যে থাকা রাসায়নিক বিক্রিয়ার ফলে কামশক্তি হ্রাস পায়।

প্লাস্টিক বোতলে পানিঃ  প্লাস্টিকের বোতলে জল খাওয়া শরীরের জন্য যেমন ক্ষতিকর, তেমনই যৌনবাসনাকেও ভয়ঙ্করভাবে আক্রান্ত করে।

বোতলজাত খাবারঃ  বোতলজাত নানা ধরনের খাবার কাম উত্তেজনাকে শিথিল করে তোলে। প্রায় সব বোতলজাত খাবারেই বেশি মাত্রায় সোডিয়াম থাকে যা যৌন বাসনার জন্য কখনও কাম্য নয়।

অ্যালকোহলঃ  অ্যালকোহল ও তামাকজাত দ্রব্য ধীরে ধীরে মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়। তার আগে এটি মানুষের যৌন ক্ষমতাকে শিথিল করে দিয়ে জীবনকে নিরানন্দের দিকে ঠেলে দেয়।

Updated: July 9, 2016 — 5:55 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015