অনলাইন আয় এর জন্য এই সাইট গুল অবশ্যই আপনার কাজে আসবে।

silentman_1304929772_11-13_বন্ধুরা ঘরে বসে আয় করুন। কী কাজ করবেন তাও ঠিক করুন আপনি নিজেই। ফ্রিলান্সারদের হাতছানি দিয়ে ডাকছে বেশকিছু ওয়েবসাইট। ডেস্ক, প্রোগ্রামিং সহ বিভিন্ন কাজ করার সুযোগ রয়েছে এই ওয়েবসাইটগুলির মাধ্যমে। তাহলে চলুন এক নজর দেখে নেওয়া যাক কোন কোন সাইট আপনাকে সাহায্য করবে এই অনলাইন থেকে টাকা ইনকাম করতে। নিচে ৬ টি সাইট সম্পর্কে আলোচনা করা হল।

অনলাইন আয় এর জন্য এই সাইট গুল অবশ্যই আপনার কাজে আসবে !!

Elance.com

যাঁরা ভালো লিখতে পারেন তাঁদের জন্য খুবই কাজে আসতে পারে ওয়েবসাইট Elance.com। কর্মপ্রার্থীদের জন্য দু ভাবে কাজের সুযোগ করে দিয়েছে এই ওয়েবসাইট। একটিতে নিজের পছন্দের কাজের সন্ধান করতে পারেন কর্মপ্রার্থীরা। আর অপরটিতে এমপ্লয়াররা খুঁজতে পারেন কর্মপ্রার্থীদের। শুধু লেখকই নয়, প্রোগ্রামারদের জন্যও এই সাইট খুব কার্যকরী হয়ে উঠতে পারে।

Fiverr.com

ডেস্ক জবের সন্ধান দিতে খুব কার্যকরী ভূমিকা নিতে পারে Fiverr.com ওয়েবসাইটটিও। এই সাইটে ফ্রিলান্সি জবের সার্চ করলে অবশ্য ডেস্কের পাশাপাশি মিলতে পারে গ্রাফিক্স ডিজাইনিং, লোগো ডিজাইন, ভিডিয়ো ও অ্যানিমেশন, মিউজিক অডিও ও প্রোগ্রামিং-এর কাজও।

Tutor.com

ওয়েবসাইটটির নাম শুনেই বোঝা যায় এই সাইট শিক্ষক ও ছাত্রদের জন্য। Tutor.com এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে ছাত্ররা শিক্ষকের খোঁজে এবং শিক্ষকরা ছাত্রের খোঁজ চালাতে পারেন। ই-টিউশন, ক্র্যাফ্ট মেকিং, হোমওয়ার্ক সহ বিভিন্ন কাজ পাওয়া ও কাজ শেখার সুযোগ রয়েছে এই সাইটে।

Triviumedu.com

কোনও একটি বিষয়ে যাঁরা বিশেষ কোনও কৃতিত্ব স্থাপন করেছেন, তাঁদের জন্য বিশেষ কোনও কাজের সুযোগ করে দিতে পারে Triviumedu.com ওয়েবসাইট। এই সাইটের কেরিয়ার অপশনে গিয়ে নিজের জন্য হাইফাই কোনও কাজ খুঁজে নিন। এখানে রয়েছে Walk-in-interview-এ অংশ নেওয়ার সুযোগও।

Gharkamai.com

বিভিন্ন ফ্রিলান্সিং জবের খোঁজ দেয় Gharkamai.com ওয়েবসাইটটিও। মহিলাদের তৈরি এই সাইটে মহিলাদের জন্য বিশেষ কিছু সুবিধেও দেওয়া রয়েছে। তবে যে ছেলে-মেয়ে উভয়েই এই সাইটে পেতে পারেন ঘরে বসে বিভিন্ন কাজের সন্ধান।

Scripted.com

এই সাইটের নামেই বোঝা যায় যে এটি লেখকদের জন্য। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি ১৫০০ টাকা থেকে ৬,০০০ টাকা পর্যন্ত ঘরে বসে কামাতে পারেন। এই সাইট ফ্রিলান্স লেখকদের একটি নেটওয়ার্ক, যেখানে আপনি নিজের পছন্দের কন্টেন্ট টিউন করতে পারেন।

Updated: May 9, 2016 — 9:32 am

1 Comment

Add a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015