নিজের চেহারা নিয়ে হীনমন্যতায় ভুগছি………….

Depressed-Girlনাম প্রকাশে অনিচ্ছুক একজন জানিয়েছেন নিজের সমস্যার কথা।

আমার চেহারা অনুজ্জ্বল শ্যামলা। মুখে মাঝে মাঝে ব্রণ ও হয়। যেহেতু শিক্ষার্থী তাই রাত জেগে পড়াশোনাও করা হয়। কিন্তু আমি আমার চেহারা নিয়ে হীনমন্যতায় ভুগি। আমার ফ্রেন্ড দের দেখি কেউ এতোটা কালো মতন নয়। এমন কোনো উপায় কি আছে? যে আমার চেহারা সুন্দর দেখাবে? এতোটা অনুজ্জ্বল দেখাবে না..এমন কিছু? উল্লেখ্য, আমার বয়স ১৮। আমার আরেকটি সমস্যা হলো আমি প্রচুর ঘামি। সামান্য কাজ করলেও দেখা যায় মুখে প্রচুর ঘাম জমে যায়। এমন মনে হয় যেন এইমাত্র মুখ ধুয়েছি কিন্তু মুছে আসিনি। এ সমস্যার সমাধান কী?? জানালে খুবই উপকৃত হতাম। ধন্যবাদ। –
পরামর্শ:

দেখুন ভাই, আপনার বয়স খুবই অল্প । এই বয়সটা মোটেও চেহারা নিয়ে হীনমন্যতায় ভোগার বয়স না। অবশ্যই কোন বয়সেই নিজের চেহারা নিয়ে হীনমন্যতায় ভোগা উচিত না। আপনাদের এখন সময় মন দিয়ে লেখাপড়া করার আর জীবনটা উপভোগ করার। কালো হলেই কি একজন মানুষ অসুন্দর হয়ে যায়? তাহলে তো এই পৃথিবীর অর্ধেকের বেশী মানুষই অসুন্দর! আপনি কষ্ট পাচ্ছেন, কারণ আপনি নিজের বন্ধুদের সাথে নিজেকে তুলনা করছেন। এটা করা বন্ধ করলেই হীনমন্যতা কেটে যাবে।

কখনো খেয়াল করেছেন, এত যে ফেমাস বলিউড সুপার স্টার শাহরুখ খান, তিনিও কিন্তু কালো। কালো হওয়াটা কোন বিষয়ই না, কেবল নিজেকে একটু ফিটফাট রাখতে হবে। নিজের দেহের সাথে মানানসই ফ্যাশনেবল পোশাক পরবেন, ভালো এক্সেসরিজ ব্যবহার করবেন, সুন্দর করে চুল কাটিয়ে রাখবেন। এছাড়াও সুন্দর একটা পারফিউম ব্যবহার করবেন, নিজেকে সর্বদা পরিষ্কার পরিছন্ন রাখবেন। আর অবশ্যই ব্যক্তিত্বকে সুন্দর করে তুলবেন, সুন্দর ভাবে কথা বলবেন। দেখবেন সকলের চোখেই আপনি আকর্ষণীয় হয়ে উঠছেন।

ঘামের সমস্যাটার জন্য একজন ডাক্তার দেখান। অনেকেই আপনার মত এমন ঘামের সমস্যায় ভোগেন। এর পেছনে অনেক রকম কারণ থাকতে পারে। যেটা পরীক্ষা না করিয়ে জানা সম্ভব না। একজন মেডিসিনের ডাক্তার দেখান।

Updated: May 5, 2016 — 9:59 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015