আপনার গভির ঘুমও ভাংগিয়ে দিবে স্মার্ট রিস্টব্যান্ড

Wristbandসকালে ঘুম থেকে উঠা যে কী পরিমান কঠিন, সেই বিষয়ে নিশ্চয়ই কারও কোন সন্দেহ নেই। তাও যদি আবার শীতের সকাল হয়। কম্বল মুড়ি দিয়ে একটা ঘুম দেয়ার যে কি শান্তি, সে কথা জানে না এমন লোক খুঁজে পাওয়া কঠিন। কিন্তু, বাগড়াটা বাঁধে যখন সকালে কোন মিটিং থাকে বা অন্য কোন জরুরী কাজের জন্য ঘুম বিসর্জন দিতে হয়।

 

ধরেন, সাতটায় একটা মিটিং ধরতে হবে, ছয়টার সময় ঘুম থেকে উঠা দরকার। যথারীতি ছয়টায় এলার্ম বাজল, আপনি বহুত কষ্টে চোখ খুলে এলার্ম অফ করলেন, ভাবলেন পাঁচ মিনিট পর উঠবেন। পাঁচ মিনিট পর চোখ খুললেন এবং দেখলেন আটটা বাজে। যাদের সঙ্গে এমন হয় তাদের জন্য পাভলক নিয়ে এসেছে একটা স্পেশাল রিস্টব্যান্ড। প্রথমে পাভলক এলার্ম অ্যাপকে(এন্ড্রয়েড এবং আইওএস দুই প্লাটফর্মেরই পাবেন) রিস্টব্যান্ডের সঙ্গে কানেক্ট করুন।

 

এরপর ঠিক করুন যে সকালে কি রিস্টব্যান্ড বীপ দিবে, নাকি ভাইব্রেট করবে নাকি শক দিবে। অথবা আপনি চাইলে তিনটাই সেট করতে পারেন। আবার চাইলে আপনি সরাসরি শক দেয়ার অপশন নিতে পারেন অথবা কিছুক্ষনের বীপ অথবা ভাইব্রেশনের পর শকের অপশনও নিতে পারেন। ইউজারদের মতে শকটা এত বেশি না যে আপনার কোন ক্ষতি হবে, তবে তাদের এক্সপেকটেশনের চেয়ে বেশি শোক ছিল। পাভলকের এই রিস্টব্যান্ডটা বিক্রয় হচ্ছে ১০০ ডলারে।

 

তবে, পাভলকের এই রিস্টব্যান্ডটা কোন নতুন আইডিয়া নয়। তারাই দুই বছর আগে প্রায় সেইম একটা রিস্টব্যান্ড ডেভেলপ করেছিল টোবাকো অ্যাডিকশন রোধ করতে। সমালোচকদের মতে ব্যাপারটা একই জুতা দুই বার বিক্রয়ের মত আইডিয়া এটি। তবে আমার পার্সোনালি মনে হয়, একই আইডিয়া দুইটা প্রবলেম সলভ করতে পারলে প্রবলেম কী? খালি প্রবলেম হল, এই ধরণের রিস্টব্যান্ড ইউজ করে শোক খাওয়াও অভ্যাস হয়ে যাবে। তখন, ঘুমের মধ্যেই আপনি রিস্টব্যান্ড খুলে রেখে দিবেন আর দেখবেন সেই আগের মতই আটটা বেজে গেছে।

Updated: April 20, 2016 — 12:40 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015