সাবেক প্রেমিকের প্রতি দুর্বল হয়ে গিয়েছি…কি করব ?

463004717আমি একজনকে খুব ভালোবাসতাম। সেও বাসতো, এটি আমার প্রথমপ্রেম। আমার কিছু কিছু ভুলের জন্য সে আমার থেকে কষ্ট পেয়ে দূরে চলে যায়। একটা সময় সম্পর্ক ভেঙে যায়। আমি তাকে ফেরানোর অনেক চেষ্টা করি। সে অন্যদিকে সম্পৃক্ত হয়ে যায়। তবু আমি তার জন্য অপেক্ষা করতে থাকি- যদি ফেরে!

তাকে আমার কাছে ফেরাতে চেষ্টার ত্রুটি করি নি। বারবার সে আমাকে ফিরিয়ে দিয়েছে। তবুও অপেক্ষা করেছি। মাঝে দুবছর চলে যায়। সে আমাকে ফোন দিতো, কিন্তু আমার কাছে ফিরতো না। এতে আমার কষ্ট আরও বেড়ে যেতো। আমার মনে হতো আমি আর কোনো ছেলেকে মানতে পারবো না। এরমাঝে আমি অনেকবার অসুস্থ হয়ে গেছি। ব্রেকআপটা আমি মানতে পারছিলাম না।

কিছুদিন পর আমার জীবনে আরেকজন আসে। তার কথাবার্তা আমার ভালো লাগে। তার কেয়ারে আমি মনে হয় আমার নতুন জীবন ফিরে পেয়েছি। এরপর ছেলেটির সঙ্গে সম্পর্ক হয়। কিন্তু আমার পরিবার এই সম্পর্কটি পছন্দ করছে না। আমাকে এখানে বিয়ে দিতে রাজি না। অন্যদিকে আমার সাবেক প্রেমিক আমাকে ফোন দিয়ে বলে সে নাকি তার ভুল বুঝতে পেরেছে; আমার কাছে মাফ চায়। আমার কাছে ফিরতে চায় এবং একটা সুযোগ চায়।

আমি এখন আমার সাবেক প্রেমিকের প্রতি আবার দুর্বল হয়ে গেছি। নিজেকে অপরাধী লাগছে যে কেনো আমি আর কিছুদিন অপেক্ষা করলাম না। আমি এখন আমার নতুন সম্পর্কটা মানতে পারছি না। আমি এখন কী করতে পারি?
পরামর্শঃ
সত্যি বলতে কি আপু, আপনি একই সাথে অনেক বর ভুল এবং প্রতারণা করছেন। এটা স্বার্থপর হলে কি চলে বলুন? সাবেক প্রেমিক আপনাকে ফেলে রেখে চলে গিয়েছিল। ভালোবাসায় যদি ভুলই ক্ষমা করতে না পারে, তাহলে কীসের ভালোবাসা? আপনি যখন ভেঙে পড়েছিলেন, তখন বর্তমান মানুষটি আপনাকে বাঁচিয়েছে। আর এখন যখন আপনি ভালো আছেন, তখন তাঁকে ছেড়ে দিতে চাইছেন? আমার মনে হয় এর চাইতে বড় প্রতারণা আর হতে পারে না!

কিন্তু হ্যাঁ, ছেলেটির জীবন অলরেডি আপনি নষ্ট করে ফেলেছেন। তাই তাঁর সাথে সম্পর্কটি যদি মেনে নাই নিতে পারেন, তাহলে তাঁকে ছেড়ে দিন। এতে অন্তত ছেলেটির ভবিষ্যৎ নষ্ট হবার হাত থেকে বাঁচবে। তবে হ্যাঁ আপু, সাবেক প্রেমিকের সাথে সম্পর্কে জড়ানোর ভুল এখনোই করে বসবেন না। এই ছেলেটি যে আবারও আপনাকে ছেড়ে চলে যাবে না, সেই গ্যারান্টি কিন্তু নেই। আমার মনে হয় চলে যাবার সম্ভাবনাই বেশি।

Updated: April 17, 2016 — 12:30 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015