বাদ পড়ছে মুস্তাফিজ, আসছে তামিম

mustafiz-tamim

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে তেমন করে নিজেকে প্রমান করতে পারেননি কার্টার বয়।  তবে সেটা পুষিয়ে দিয়েছিলেন।  সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে পরের ম্যাচেই দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষেও সেই চেনা মুস্তাফিজ, এবার ১৯ রানে ১ উইকেট। ম্যাচটাও বাংলাদেশ জিতেছে ২৩ রানে।
তবে শুধু আনন্দ নয়,  এই ম্যাচই আবার বাংলাদেশ দলের জন্য নিয়ে এসেছে একটা দুঃসংবাদও! সেই ম্যাচে  চোট পাওয়ায় এশিয়া কাপের পরের ম্যাচগুলোয় অনিশ্চিত হয়ে পড়লো  মুস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পরই সাইড স্ট্রেইনে ব্যথা অনুভব করেন মুস্তাফিজ।

আজ জানা গেলো, সেই চোটটা ভালোই ভোগাচ্ছে তাঁকে। পরীক্ষা-নিরীক্ষার জন্য মুস্তাফিজ আজ হাসপাতালে ছিলেন।

বিসিবি সুত্র বলছে, ‘ চোটের কারণে পরশু পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচে তরুণ এই পেসারের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এমনকি যদি ফাইনালে উঠে, সেখানেও মুস্তাফিজের খেলা নিয়ে সংশয় আছে।’

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ বলে মুস্তাফিজকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ।

এদিকে আজ দেশে ফিরেই তামিম নেমে পড়েছেন অনুশীলন করতে। সোমবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে ব্যাটিং অনুশীলন করেন তিনি। অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে আড্ডা দেয়ার সময় সন্তানের খোঁজ খবর জানান তিনি। এ সময় কোচ চন্ডিকা হাথুরুসিংহেও ছিলেন মাঠে।

দুপুর তিনটার দিকে মিরপুরের ইনডোরে গিয়ে চোখে পড়ল, নেটে ব্যাটিং করছেন তামিম। অনেকক্ষণ নেট বোলারদের সঙ্গে ব্যাটিং করেন। পরে কোচ চন্ডিকা হাথুরুসিংহে আসেন ইনডোরে। ক্ষনিকের আলাপের পর হাথুরুসিংহেই নেট বোলারদের সঙ্গে থ্রোয়ার দিয়ে বল করে গেলেন তামিমকে। অফ সাইডে খেলার অনুশীলন করতেই দেখা গেল ড্যাশিং এ ওপেনারকে।

অনুশীলন শেষে প্রথমবার বাবা হওয়া তামিমকে সাংবাদিকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। রোববার সকালেই তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকা পুত্র সন্তান প্রসব করেন। বাবা হওয়ার আনন্দের খবরটি সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে দিয়েছিলেন তামিম নিজেই। তামিমের ছেলে জন্মদিনে বাংলাদেশ ক্রিকেট দলও পেয়েছিল বড় সফলতা।

এশিয়া কাপের দলে যদিও তামিম নেই। তবে এখন মুস্তাফিজ চোটে পড়ায় বিকল্প হিসেবে তাঁকে নেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সে জন্য অবশ্য আগে এসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন নিতে হবে। শেষ পর্যন্ত মুস্তাফিজের জায়গায় তামিম যে দলে আসছেন তা অবশ্য আজই পরিষ্কার করবে কতৃপক্ষ ।

Updated: February 29, 2016 — 7:13 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bdtips © 2015