Loading…

খাবার ঠিক পরই এই ৬ কাজ বিষের মতো

আপনি কি ডিনার শেষ করেই বিছানায় চলে যান? খাওয়ার পর সিগারেটে সুখটান না দিলে, ঠিক তৃপ্ত হন না? ফল খেলে ভরা পেটে খান, না খালি পেটে? আপনি কি সেই চা-খোরদের দলে, যাঁরা লাঞ্চ বা ডিনারের পরে চায়ের পেয়ালায় চুমুক না দিলে, ছটফট করেন? সাবধান হোন এখনই। যে চায়ে আপনার মেজাজ ফুরফুরে হয়, ভরপেট খাওয়াদাওয়ার পর সেই চা-ই আপনার বিপদ ডেকে আনতে পারে। যাকে বলে, নিঃশব্দ ঘাতক! এমন অনেক কিছুই আছে, যা খাওয়ার পরপরই করতে যাবেন না কখনোই।

খেয়ে উঠেই ঠান্ডা জল খাবেন না: খেতে খেতে অনেকেই জল খান। আবার কেউ কেউ খাওয়া শেষ করে জলের গেলাসে চমুক দিয়ে ওঠেন। এ দুটোর কোনওটাই করবেন না। যদি, জল খেতেই হয় উষ্ণ গরম জল খান। তার কারণ, খাওয়ার সময় শরীরের তাপমাত্রা বেড়ে যায়। সে অবস্থায় পেটে ঠান্ডা জল পড়লে, হজমে ব্যাঘাত ঘটাবে। সেদিক থেক হালকা উষ্ণ জল হজমে সহায়তা করে।

Loading...

মিলনের সময় স্ত্রীর বীর্যপাত হলে কিভাবে বুঝবেন?

খাওয়ার পরপর ধূমপান করবেন না: খাওয়া শেষ হতে না হতেই অনেকে সিগারেটে সুখটান দিতে শুরু করেন। যা শরীরের পক্ষে ক্ষতিকারক। আয়ুর্বেদ বিশেষজ্ঞরা বলছেন, সারাদিনে ১০টা সিগারেট শরীরের যে ক্ষতি করে, খাওয়ার পরপর একটি সিগারেট খেলে, একই ক্ষতি হয়।

খেয়ে উঠেই ফল নয়: আয়ুর্বেদশাস্ত্রে ভরা পেটে ফল খাওয়ার পরামর্শ দেওয়া হলেও, খেয়ে উঠেই সঙ্গে সঙ্গে ফল খাবেন না। এতে পেটে গ্যাস হয়। খাওয়ার অন্তত দু-ঘণ্টা পরে অথবা এক ঘণ্টা আগে ফল খাওয়া উচিত।

খাওয়ার পরপরই চা না খাওয়াই শ্রেয়: চায়ের পাতায় অ্যাসিডের পরিমাণ অধিক মাত্রায় থাকে। ফলে, খাবারে যে প্রোটিন থাকে, তা অ্যাসিডের উপস্থিতিতে কঠিন হয়ে যায়। যার জন্য হজম হতে বেশি সময় লাগে।

খেয়ে উঠেই বিছানায় যাবেন না: এত খাবার ঠিকঠাক হজম হয় না। পরিপাকে ব্যাঘাত ঘটায়। রাতে খেয়ে ওঠার অন্তত দুই থেকে তিন ঘণ্টা পরে ঘুমোতে যান। খেয়েদেয়ে উঠেই সঙ্গে সঙ্গে স্নান নয়: এতে হাত-পা সহ গোটা শরীরে রক্তপ্রবাহ বেড়ে যায়। তবে, একই সময়ে পেট ঠান্ডা হয়ে যাওয়ায়, পেটের চারপাশে রক্তপ্রবাহ কমে। তাতে পাচনতন্ত্রে সমস্যা দেখা দেয়। এ ভাবে চললে গ্যাস, অম্বল, গলা-বুক জ্বালা অবধারিত।

জেনে একজন নারীর দ্রুত বীর্যপাত ঘটানোর উপায়

Loading...
Updated: February 3, 2016 — 12:38 am
bdtips © 2015